শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

আমিরাতের সবুজ তালিকায় ৭৩ দেশ, নেই বাংলাদেশ

আমিরাতের সবুজ তালিকায় ৭৩ দেশ, নেই বাংলাদেশ

স্বদেশ ডেস্ক:

করোনা মহামারীতে ভ্রমণ বিধিনিষেধ শিথিল করে বিশ্বের ৭৩ দেশের ?‘সবুজ তালিকা’ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। হালনাগাদ এই তালিকায় থাকা সব দেশের নাগরিকদের জন্য আমিরাত ভ্রমণের শিথিল বিধিনিষেধ আগামী ২৬ ডিসেম্বর থেকে কার্যকর হবে। গতকাল শনিবার দেশটির সংস্কৃতি ও পর্যটন বিভাগ ৭৩ দেশের এই ‘সবুজ তালিকা’ ঘোষণা দিয়েছে।

মহামারীতে বিপর্যস্ত ইউরোপ, আমেরিকা, এশিয়ার বিভিন্ন দেশ এই তালিকায় থাকলেও নেই বাংলাদেশ। নতুন ঘোষণা অনুযায়ী, হালনাগাদ সবুজ তালিকায় থাকা দেশগুলোর যাত্রীরা আবুধাবিতে পৌঁছানোর পর বাধ্যতামূলক কোয়ারেন্টিন ব্যবস্থা থেকে অব্যাহতি পাবেন। তবে আমিরাতে পৌঁছানোর পর করোনা ভাইরাসের পিসিআর পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। আর এই পরীক্ষা করতে হবে দেশটিতে পৌঁছানোর ৪৮ ঘণ্টা আগে। এ ছাড়া আবুধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে পৌঁছানোর পর সেখানে আবারও পিসিআর পরীক্ষা করাতে হবে।

হালনাগাদ সবুজ তালিকাভুক্ত দেশগুলোর টিকা নেওয়া যাত্রীদের আমিরাতে পৌঁছানোর ষষ্ঠ দিনের মাথায় করোনার পিসিআর পরীক্ষা করাতে হবে। এ ছাড়া সবুজ তালিকায় ঠাঁই পাওয়া দেশের টিকা না নেওয়া যাত্রীদের আমিরাতে পৌঁছানোর ষষ্ঠ এবং নবম দিনে দুই দফায় পিসিআর পরীক্ষা করাতে হবে।

বিশ্বের বিভিন্ন দেশের করোনা ভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা করে নিয়মিত এই সবুজ তালিকা তৈরি করে সংযুক্ত আরব আমিরাত। আমিরাতের সংস্কৃতি ও পর্যটন বিভাগ বলেছে, কঠোর এই ভ্রমণ বিধিনিষেধের লক্ষ্য সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষা এবং কল্যাণ নিশ্চিত করা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877